September 29, 2020, 9:46 am

#

করোনা মহামারি সচেতনতায় ‘আলোকিত জগন্নাথপুরের’ মাস্ক ও গ্লাভস বিতরণ

সংগ্রাম ডেস্ক: করোনা সচেতনতা তৈরির উদ্যোগ নিয়েছে সামাজিক সংগঠন ‘আলোকিত জগন্নাথপুর।’ এ সংগঠনের উদ্যোগে গত ১৬ জুন জগন্নাথপুরে মানুষের মাঝে সচেতনতা তৈরি লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়। একই সঙ্গে অস্বচ্ছল ও গরীব মানুষের মাঝে বিতরণ করা হয় মাস্ক এবং গ্লাভস।
‘একটু সতর্কতা, একটু সচেতনতা-রুখে দিতে পারে করোনা শক্তি, আনবে আমাদের মুক্তি’ শ্লোগান সামনে রেখে জগন্নাথপুরের ৮টি ইউনিয়নের হাটবাজার, পৌর এলাকা ও বিভিন্ন মোড়ে মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়। করোনায় থেকে নিজেকে সুরক্ষা দিতে এবং অন্যকে বাঁচানোর লক্ষ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত করোনীয় পদক্ষেপ গুলো তোলে ধরা হয়। একই সাথে মানুষের মাঝে বিতরণ করা হয় গ্লাভস ও মাস্ক।
লিফলেট, মাস্ক ও গ্লাভস বিতরণ কর্মসূচির উদ্ভোধন করেন উপজেলঅ নির্বাহী কর্মকর্তা মো: মাহফুজুল আলম মাসুদ।
মেজর অব. সৈয়দ আশফাক সামী, এম এ কয়েস, যুক্তরাজ্য প্রবাসী ফয়জুন নূর, দুলদুল বারী, আবিদুল ইসলাম আরজু, জয়নুল হক, ফয়জুল ইসলাম ও আজির উদ্দিনের আর্থিক সহযোগিতায় ‘আলোকিত জগন্নাথপুর’ এ কর্মসূচি গ্রহন করে।
কর্মসুচিতে অংশগ্রহন করেন, জগন্নাথপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো: শফিকুল ইসলাম শফিক, এম এ কয়েস, এম এ আজিজ, এম এ হান্নান, আবদুল ওয়াহাব, মদব্বির হোসেন রবিন, আতিকুন নূর, জাকারিয়া এমরাজ, সাদিক মেম্বার, আল আমিন প্রমূখ।
উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলমসহ অন্যান্য বক্তারা বলেন, করোনায় গোটা বিশ্ব আক্রান্ত। এই মহামারি ভাইরাস থেকে মুক্তির বা সুরক্ষার একটাই পথ নিজেকে সচেতন রাখা। বিশ্বস্বাস্থ্য সংস্থাসহ স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী সুরক্ষা পদ্ধতি অনুসরনের মাধ্যমে নিজে যেমন করোনা থেকে রক্ষা পাওয়া যায়, তেমনি অপরকেও সুরক্ষা দেয়া সম্ভব হয়। সুতরাং বিশ্বস্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী সামাজি ও শারিরীক দূরত্ব মেনে রাস্তায়, হাটে-বাজারে চলাচল করতে হবে।
জগন্নাথপুরের যেসব এলাকাকে রেডজোন হিসাবে ঘোষণা করে লকডাউনের আওতায় নেয়া হয়েছে, সেই এলাকার মানুষকে নিজ নিজ উদ্যোগে রাষ্ট্রীয় আইন ও রীতি অনুযায়ী লকডাউন মেনে চলতে আহব্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি আরো বলেন, কেউ যদি সরকারি নির্দেশনা অমান্য করে তাইলে তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।
আলোকিত জগন্নাথপুরের উদ্যোগে ডাক্তারদের একটি টিমও গঠন করা হয়, আক্রান্ত রোগীদের পরামর্শ দেয়ার জন্য। জগন্নাথপুরের কৃতি সন্তান হিসাবে প্রবাসে থাকা ডাক্তাররা প্রয়োজনে ভিডিও কনফারেন্সে আক্রান্ত রোগীদের পরামর্শ দেবেন।

#

     আরো পড়ুন: