October 28, 2020, 8:32 am

#

ছাত্রলীগ জঙ্গি সংগঠন ব্যান করা সময়ে দাবি- শেখ সাদেক

বার বার সিলেট কে কলংকিত করেছে ছাত্রলীগ!

১২৮ বছরের পুরোনো বিদ্যাপীঠ সিলেট এম সি কলেজ কে করেছে বার বার কলংকিত!
মনে করে দিতে চাই তিনটি ঘটনা যা সারা বাংলাদেশের মানুষ কে নিস্তব্দ করে দিয়েছে!
ঘটনা ১]– ছাত্রলীগ এর দুটি গ্রুপ এর আদিপত্য বিস্তার কে কেন্দ্র করে পুড়িয়ে দিয়েছিলো কলেজ এর কয়েকটি ক্লাস রুম যা এখনো পুরোপুরি টিক হয়নি।
ঘটনা ২] নিশ্চয় মনে আছে জোর করে ভালোবাসা আদায় করতে গিয়ে তরুণীকে কসাইয়ের মতো কুপিয়ে ছিলো ছাত্রলীগ নেতা বদরুল( কূপা বদরুল) সেই ভয়ঙ্কর ঘটনার পর তরুণী এখনো সেই যন্ত্রনা নিয়ে দিন যাপন করছেন, তরুণী হয়তো বেচে গেছেন কিন্তু সেই স্মৃতি ভুলে এখনো স্বাভাবিক জীবনে ফিরতে পারেন নি খাদিজা।

ঘটনা ৩] সারা বাংলাদেশের দৃষ্টি এখন সিলেটে! কারণ একটাই ছাত্রলীগ এর ধর্ষণ, এম সি কলেজ এ গুরে বেড়াতে আসা নবদম্পতি জন্য কাল হয়ে দাঁড়ালো। স্বামী স্ত্রীকে কলেজ গেটে দাঁড় করিয়ে সিগারেট কিনতে যান, ফিরে এসে দেখেন ৬ জন বখাটে ছাত্রলীগ নেতা তার স্ত্রীকে উত্তক্ত করছেন তিনি প্রতিবাদ করতে গেলে তাদের কে জোর করে গাড়িতে ঢুকিয়ে কলেজ হোস্টেলে নিয়ে যায় তার পর স্বামীকে বেদে রেখে ৬ জন মিলে জোর করে রেপ করে. বলে রাখি এম সি কলেজ বন্দ হলে ও তারা ছাত্রলীগ কর্তৃক দখলকৃত রুম এ থাকতো এবং সেখান বিরুধীদল ও সরকার বিরুদীদের দমন করার জন্য অশ্রসহ আক্রমণে যেত. পরবর্তীতে সেখান থেকে আইনশৃংখলা বাহিনী প্রচুর অস্র উদ্ধার করেছিলো।
জবাবদিহিতামূলক সরকার না থাকায় বাংলাদেশে ছাত্রলীগ বেপুরুয়া হয়ে উঠছে, এখনই তাদের প্রতিহত বা ব্যান করা না হলে মা বোন একা ঘর থেকে বাহির হওয়া অনিরাপদ হয়ে দাঁড়াবে, তাই বিশেষ করে এম সি কলেজ কে শিক্ষা উপযোগী রাখতে ছাত্রলীগ কে এম সি কলেজ এ তাদের রাজনীতি নিষিদ্ধ  করা হোক.

শেখ সাদেক আহমেদ

লেখক ও রাজনৈতিক

#

     আরো পড়ুন: