June 19, 2021, 2:48 pm

#

জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল।

গত ৬ জুন ২০২১ইং রবিবার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।রোববার বিকাল ৪টায় অনুস্টিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্তায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক রাস্টদুত নজরুল ইসলাম খাঁন।প্রধান বক্তা শামসুজ্জামান দুদু বিশেষ অতিথী হিসেবে উপস্তিত ছিলেন এম এ মালেক, আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল,এবং যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক কয়ছর এম আহমেদ।
সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন এবং সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন।
বিশেষ অতিথি হিসেবে আরো উপস্তিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি গোলাম রব্বানি সোহেল,আবেদ রাজা,যুক্তরাজ্য বিএনপির সিনিওর যুগ্ম সাধারন সম্পাদক পারভেজ মল্লিক সাবেক যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন যুগ্ম সম্পাদক খছরুজ্জামান খছরু স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মুখলেছুর রহমান স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্যের সিনিওর সহসভাপতি শরিফুল ইসলাম,সহ সভাপতি মুস্তাফিজুর রহমান ফেরদাউস,আলিম আল রাজি শহীদুল ইসলাম সপন,শাহ জামাল,নজরুল ইসলাম,যুগ্ম সম্পাদক ডাক্তার ফয়জুররহমান শ্যামল,আজিম উদ্দিন,লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক শেখ সাদেক আহমেদ, ফাহিম আহমেদ চৌধুরী,আবু সাঈদ আহমেদ চৌধুরী শাকিল রেদওয়ান আহমেদ,আজহার আহমেদ ওয়াসিম,শিপার রেজা,খোকন আহমেদ,বশির আহমেদ ফয়ছল।
প্রধান অতিথী বলেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মুহূর্তে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

তিনি বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনের ঝাঁপিয়ে পরতে হবে।

পরে জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো, ভাই এর রুহের মাগফেরাত এবং খালেদা জিয়ার রোগমুক্তির জন্য ও দেশনায়ক তারেক রহমানের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন ব্রিকলেন মসজিদের প্রধান খতিব মাওলানা নজরুল ইসলাম।সভায় আরো উপস্তিত ছিলেন ফয়জুল্লাহ, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের আব্দুল্লাহ আল মামুন, সেলিম সর্দার, কামাল হোসেন, রুহেল আহমেদ, আসিকুর রহমান, সোহেল আহমেদ, শামীম আহমেদ ও তানিম আহমেদ,ফয়সল মজুমদার,মামুন আহমেদ, আল আমিন,মুস্তাফিজুর রহমান,ফজলে রহমান পিনাক মাসহুদ আহমেদ,জাকির হোসেন আব্দুল সামাদ,মৌলভীবাজার জেলা ছাত্র দলের সহসভাপতি রিপন আহমেদ স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি সাহেদ আহমেদ কুমিল্লা স্বেচ্ছাসেবক দলের আনোয়ার হোসেন বাহরাইন স্বেচ্ছাসেবক দলের ছয়ফুল আলম জাপান স্বেচ্ছাসেবক দলের সভাপতি সহ সভায় অসংখ্য নেতা কর্মী উপস্তিত ছিলেন।

#

     আরো পড়ুন: