March 4, 2021, 10:07 am

#

দলের অবকাঠামো পরিপন্থী,নিয়ম নীতিহীন, এই কমিটি থেকে আমরা নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত গ্রহণ করেছি

আস্সালামুআলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, লক্ষ্য লক্ষ্য শহীদের রক্তে গড়া মহান স্বাধীনতা হচ্ছে আমাদের গর্বের ,আর এই স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল যার ঘোষণায় আমরা সেই মহান নেতা,বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ জিয়ার আদর্শের সৈনিক এটা হচ্ছে আমাদের অহংকার। সেই মহান স্বাধীনতার রজত জয়ন্তী উপলক্ষে গোটা বিশ্ব জোড়ে প্রস্তুতি কমিটি করে অত্যন্ত উৎসব মুখর পরিবেশে তা পালন করার দেশনায়ক তারেক রহমানের সিদ্ধান্ত অত্যন্ত সময়উপযুগি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া যুক্তরাজ্যে হটাৎ করে সংবিধান বহির্বিত ,নিয়ম শৃঙ্খলা বিবর্জিত,একটি কমিটি গঠন এবং এই লজ্জাজনক কমিটিতে আমাদের নাম সংযোজন আমাদের কে বিস্মিত করেছে। যেহেতু আমরা এই কমিটি সম্পর্কে সোশ্যাল মিডিয়া মারফত জানতে পেরেছি তাই আমরা এই প্ল্যাটফর্মেই আমাদের বক্তব্য তুলে ধরছি। আমরা শহীদ জিয়ার আদর্শের রাজনীতি করি । দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নির্দেশে দলের জন্য কাজ করি।তাই দলের মধ্যে কোনো অনিয়ম অথবা দলের কাঠামো বহির্ভূত কাজ করলে সৎ সাহস নিয়ে প্রতিবাদ করি । যুক্তরাজ্য বিএনপির মূল কমিটি ১৫১ সদস্যের। সেখানে উপকমিটি ২৬৯ সদস্যের,এটা একটা হাস্যকর এবং সাংগঠনিক রীতিনীতির পরিপন্থী, তাছাড়া মূলদলের পদ ধারীরা আবার উপকমিটিতে সমান পদে থাকা বিস্ময়ক। দলের দীর্ঘদিনের পরিক্ষিত নেতৃবৃন্দদের পূর্বে কোত্থেকে এসে জুড়ে বসা কিছু লোককে সদস্য পদে নিয়োগ দেয়া দুঃখজনক। যেকোন সাংগঠনিক কাঠামোতে যদি দলীয় সংবিধান না মানা একটা রেওয়াজে পরিণত হয়ে যায় এবং কোনো দলে বিরতিহীন সেই চর্চা অব্যাহত থাকে সেটাকে প্রশ্রয় দিয়ে পদ পদবি নিয়ে এই দুঃসময়ে চুপ করে থাকা আর রাজনৈতিক আত্মহত্যা করা একই বিষয়।
আমরা ভালোকরেই জানি আমাদের প্রানপ্রিয় নেতা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমান সাহেব যত দিন থেকে দল পরিচালনা করছেন তখন থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহকে একটি সাংবিধানিক, সাংগঠনিক, শৃংখলা ও কাঠামোর মধ্যে নিয়ে এসেছেন | আমরা বিভিন্ন সময় দেখছি ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে তিনি তৃণমূলের সাথে যোগাযোগ রক্ষা করে প্রতিটি সংগঠনে তুমুল পরিবর্তন নিয়ে এসেছেন | আমরা যদি ভারপ্রাপ্ত চেয়ারম্যন সাহেবর জ্ঞান, প্রজ্ঞা, বিবেক, রাজনৈতিক দক্ষতা নিয়ে সামান্যতম অবলোকন করি আমাদের বিশ্বাস সবাই অন্তত এইটুকু বলতে পারি যুক্তরাজ্য উৎযাপন কমিটি উনার চোখের সামনে দিয়ে আসেনি। তাছাড়া যেহেতু স্বল্প সময়ের জন্য এটা একটা অস্থায়ী কমিটি তাই এই কমিটি লিডার পর্যন্ত পৌঁছার গভীরতা রাখেনা। যারাই এই কাজটি করেছেন উনার অজান্তেই করেছেন।
যেহেতু দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে সততার সাথে আমরা দলের কাজ করে যাচ্ছি তাই দলের অবকাঠামো পরিপন্থী,নিয়ম নীতিহীন, এই কমিটি থেকে আমরা নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত গ্রহণ করেছি, পাশাপাশি জাতীয় কমিটির আহ্বায়ক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য জনাব ড খন্দকার মোশাররফ হোসেন ও সদস্য সচিব বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুস সালাম কে এই বিতর্কিত কমিটি বাতিলের জন্য সবিনয় আবেদন জানাচ্ছি। বিশ্বময় ছড়ানো এই মহামারী থেকে আল্লাহ পাক আমাদের সকল কে মুক্ত রাখুন।আল্লাহ হাফিজ নাসিম আহমেদ চৌধুরী,শামসুর রহমান মাহতাব,শেখ আলী আহমেদ,শাহরিয়ার জুনেদ রহমান,টিপু আহমেদ,মোহাম্মদ খিজির,মোহাম্মদ ফয়জুন নূর,মোহাম্মদ আব্দুল আহাদ.

Nasim Chowdhury

collected facebook wall

#

     আরো পড়ুন: