November 27, 2020, 10:59 pm

#

বিএনপি নেতাকর্মীদের ওপর আ’লীগ সন্ত্রাসীদের হামলা বিএনপি নিন্দা ও প্রতিবাদ

রোববার বিকেল ৪টায় পটুয়াখালী সদর ও দুমকি উপজেলা বিএনপি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পটুয়াখালী শহরস্থ কাঠপট্টি খান কমিউনিটি সেন্টারে আয়োজিত পটুয়াখালী জেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আব্দুর রশিদ চুন্নু মিয়া এবং সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টিকে প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে পটুয়াখালী জেলা যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতে বেপরোয়া নৃশংস হামলা চালিয়ে জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী পারভীন, জেসমিন, লাইজু ও খাদিজাসহ ৮ জন এবং ছাত্রদল নেতা কাজী সোহেল রানা, হৃদয়, আতিকুর রহমান, রুবেল, সোহেল, রুহুল আমিন, সাইফুল, ইয়াকুবসহ ৩০/৩৫ জন নেতাকর্মীকে গুরুতর আহত করার ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “৩০ ডিসেম্বরের মধ্যরাতের মহাভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসনের বিষবাস্প এখন যেন আরও ভয়াবহ রুপ ধারণ করেছে। বিশে^র গণধিকৃত সকল স্বৈরাচারকে টেক্কা দিয়ে জনসমর্থনহীন বর্তমান আওয়ামী সরকার অবর্ণনীয় দু:শাসন জারী রেখে বিএনপি এবং বিরোধী দলগুলোর নেতাকর্মীসহ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তাকে এখন চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। ৩০ ডিসেম্বর মহাসমারোহে মধ্যরাতে ভোট ডাকাতির পর সরকারের আশকারায় দুস্কৃতিকারিরা দেশব্যাপী লাগামহীন খুন জখমে মেতে উঠেছে। স্বৈরাচারী সরকারের ভয়াবহ দু:শাসনের যাঁতাকলে দেশের মানুষ সর্বদা পিষ্ট হচ্ছে। অজানা আতংক আর ভয়াল পরিবেশ মানুষের স্বাভাবিক জীবন-যাপনকে করে তুলেছে বিপর্যস্ত। রোববার বিকেল ৪টায় পটুয়াখালী সদর ও দুমকি উপজেলা বিএনপি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পটুয়াখালী শহরস্থ কাঠপট্টি খান কমিউনিটি সেন্টারে আয়োজিত পটুয়াখালী জেলা বিএনপি’র নবনিযুক্ত আহবায়ক আলহাজ¦ আব্দুর রশিদ চুন্নু মিয়া এবং সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টিকে প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র হামলা এবং নেতাকর্মীদের গুরুতর আহত করার ঘটনায় আবারও প্রমাণিত হলো-দেশে আইনের শাসন নেই, দেশ যেন সন্ত্রাসীদের অভয়ারণ্য। রাজনীতি করার যে ন্যুনতম সুযোগ রাখা হয় নাই, তা এখন দিবালোকের মতো স্পষ্ট।
আইনের শাসনের অনুপস্থিতি এবং সাজা পাবার পরও সরকারের আনুকুল্যে পার পেয়ে যাচ্ছে বলেই সন্ত্রাসীরা বীরদর্পে দেশব্যাপী বিরোধী দলসহ প্রতিবাদী মানুষের রক্তে হাত রঞ্জিত করতে আরও উৎসাহিত হচ্ছে। পটুয়াখালীতে শান্তিপূর্ণ একটি সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী সন্ত্রাসীদের কাপুরোষোচিত হামলার ঘটনায় আমি তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। এই অমানবিক ও নৃশংস হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। সন্ত্রাসীদের পৈশাচিক হামলায় গুরুতর আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।”
বার্তা প্রেরক,
(মুহম্মদ মুনির হোসেন)
সহ-দফতর সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

#

     আরো পড়ুন: