January 17, 2021, 6:23 am

#

যুক্তরাজ্য যুবদলের তৃণমূলের নেতাকর্মীদের উদ্যোগে তারেক রহমানের জন্মদিন উদযাপন

দেশনায়ক তারেক রহমানের সরাসরি রাজনীতিতে অংশগ্রহণের পর পরই জাতীয়তাবাদী শক্তির জাগরণে দেশবিরুধী পরাজিত শক্তিরা ভীত হয়ে চক্রান্ত শুরু করে। রাজনীতিতে এসেই তিনি বুঝতে পারেন দেশের উন্নয়ন চাইলে গ্রামের উন্নয়ন করতে হবে। তাই তিনি পিতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পথ অনুসরণ করে গ্রামেগঞ্জে, পথে প্রান্তরে ঘুরে বেড়িয়েছেন। তিনি গ্রামাঞ্চলের কৃষক- খেটে খাওয়া গরীব – মজুর – দুঃখী মানুষের কাছে গিয়ে তাদের সুখ – দুঃখ সম্পর্কে জানতে চেয়েছেন। দুঃখী মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছেন।

যুক্তরাজ্য যুবদলের তৃণমূলের নেতাকর্মীদের উদ্যোগে আয়োজিত দেশনায়ক জনাব তারেক রহমানের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে যুক্তরাজ্য যুবদলের সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক জনাব সোয়ালেহীন করিম চৌধুরী উপরিউক্ত কথাগুলো বলেন। যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি সুরমান খানের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের সাবেক নির্বাচিত সাংগঠনিক সম্পাদক সৈয়দ লায়েক মোস্তফা। উদ্বোধনী বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের অন্যতম সিনিয়র নেতা আব্দুল মুমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি কবির মিয়া, যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি ও লন্ডন মহানগর যুবদলের সভাপতি আব্দুল খয়ের, সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক সেক্রেটারী আব্দুল গাফফার গুটলু, যুক্তরাজ্য যুবদলের সহ সাধারণ সম্পাদক শিব্বির আহমেদ সুমন, সুলতান আহমেদ ইমন, যুক্তরাজ্য যুবদলের সিনিয়র সদস্য দারা মিয়া, সাদিক চৌধুরী, জাহাঙ্গির আলম, প্রচার সম্পাদক কলিম উদ্দিন, যুক্তরাজ্য বিএনপি নেতা রাহেল আহমেদ, লন্ডন সিটি যুবদলের সভাপতি ইমরান আহমেদ, সেক্রেটারী জাকির হুসেন, লন্ডন মহানগর যুবদলের সেক্রেটারী জামাল খালেদ, ইস্ট লন্ডন যুবদলের সভাপতি আব্দুর রহমান, সেক্রেটারী রিয়াদ ইবনে হামিদ টিটু, সেন্ট্রাল লন্ডন যুবদলের সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী সামাদ, সেক্রেটারী আমিনুল ইসলাম, ইস্ট মিডল্যান্ড যুবদলের সভাপতি সুহেল রহমান, সেক্রেটারী আবুল কাস চৌধুরী, সেন্ট আলবান্স যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক আমিনুর রহমান বাবলু।

বক্তারা তাদের বক্তব্যে বলেন প্রিয় মাতৃভূমির মাটি ও মানুষ এবং দলের তৃণমূলের নেতাকর্মীদের জাগিয়ে তোলাই কাল হয়ে দাঁড়ায় বাবা মায়ের মতো বাংলাদেশেকে ভালোবাসা একজন তারেক রহমানের জন্য। জোট জমানায় ক্ষমতার দ্বিতীয় কেন্দ্র প্রতিষ্ঠার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। অথছ দুর্নীতির কেন্দ্র নয় বাংলাদেশী জাতীয়তাবোধে উজ্জীবিতদের জন্য তিনি গড়ে তুলেছিলেন গবেষণার কেন্দ্র। গড়ে তুলেছিলেন বিএনপিকে শক্তিশালী করে তোলার একটি পাওয়ার হাউজ। হলুদ সাংবাদিকরা গোয়েবলসীয় কায়দায় এই কেন্দ্রকে দূর্নীতির আখড়া হিসাবে প্রচারণা চালালেও বছরের পর বছর অতিক্রম করলেও আজ পর্যন্ত তা কোনো ভাবেই প্রমাণ করতে পারে নি। নতুন প্রজন্মের কাছে সত্য তুলে ধরার জন্য এসব হলুদ মিডিয়ার মোকাবেলায় আজ জাতীয়তাবাদী পরিবারের সকল সদস্যকে শক্তিশালী মিডিয়ায় রূপান্তরিত হতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদল নেতা মোহাম্মদ শাহিন মিয়া, সুমন আহমেদ, জাকির হুসেন, লন্ডন মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক আতাউর রহমান, সেন্ট্রাল লন্ডন যুবদলের সহ সভাপতি রাসেল মিয়া, সাংগঠনিক সম্পাদক মিনহাজ চৌধুরী, যুগ্ম সম্পাদক আলী আহমেদ, সুহেল আহমেদ, লন্ডন সিটি যুবদলের যুগ্ম সম্পাদক জিয়াউল হক বেলাল, ওয়েস্ট মিডল্যান্ড যুবদলের দেওয়ান উকিল, মোস্তফা চৌধুরী, তৃণমূল যুবদলের জাকির আহমেদ প্রমুখ।

সভার শেষ পর্যায়ে দেশমাতা বেগম খালেদা জিয়া ও দেশনায়ক জনাব তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন শ্রিমঙ্গল কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাইন উদ্দিন সাগর।

#

     আরো পড়ুন: