September 29, 2020, 10:26 pm

#

যুগে যুগে খোকা পরিবারের কাছে ধরাশায়ী হয়েছে আওয়ামীলীগ. এবারও ব্যাতিক্রম হবে না হয়তো :এজে লিমন

সংগ্রাম ডেস্ক: বীর মুক্তিযুদ্ধা মরহুম সাদেক হোসেন খোকার সু-যোগ্য সন্তান ও পুরান ঢাকা বাসীর সুখ দুঃখের অংশীদার হয়ে আছে যে পরিবার সেই পরিবারের বড় ছেলে হচ্ছে ইশরাক যে এবার সিটি নির্বাচনে দাঁড়িয়ে ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে.

বিশেষ করে পুরান ঢাকায় তার পক্ষে রীতিমতো সৃষ্টি হয়েছে ক্রেজ.

শুধু ক্রেজ বা সারা নয় সে রীতিমতো সরকার দলের মাথা ব্যাথার কারণ হয়ে দাডিয়েছে ইশরাক. শুরুতে যারা তাকে গণনাতেই রাখতে চাননি তাদের কপালে এখন চিন্তার ভাজ.

রাজনীতির কূটচাল শুরুটা করেছিল সরকারি দলই. তারা তাদের ফ্লপ মেয়র সাঈদ খোকন কে সরিয়ে নতুন প্রার্থী নিয়ে এসে. কারণ তারা ধরেই নিয়েছিল শত চুরি আর ভোট ডাকাতি করলেও সাদেক হুসেন খোকার ছেলেকে দিয়ে সাঈদ খোকনকে হারানো ইম্পসিবল. আর সে জন্য সাঈদ খোকনকে আউট করে চমক হিসেবে বাড়া করে ঢাকা ১০ আসনের প্রার্থী নিয়ে আসে আওয়ামীলীগ. কিন্তু এতেও জনগণের সমর্থন টানতে পারতেছেনা সরকারি দল.উল্টো যত সময় যাচ্ছে ইশরাকের পক্ষে গণজোয়ার সৃষ্টি হচ্ছে. মানুষ দল বেঁধে আসতেছে রাস্তায় তারপক্ষে কাজ করতে. তাকে একনজর দেখতে. সে রাস্তায় নামলেই মুহূর্তেই হাজারো মানুষ জড়ো হয়ে যাচ্ছে রাস্তায়. ইশরাকের এই উত্থান ইশরাকের এই জাগরণকে ভালোভাবে নিচ্ছেন না সরকার. আর সে জন্যই ইশরাকের পেছনে লেলিয়ে দেয়া হয়েছে ছাত্রলীগ – যুবলীগ সহ তাদের সন্ত্রাসীবাহিনী|

যার সর্বশেষ নমুনা ঢাকাবাসী দেখেছে গতকাল ইশরাকের গাড়ি বহরে হামলার মাদ্ধমে.

ইশরাক মুক্তিযুদ্ধার সন্তান. ইশরাক গর্বিত বাবার গর্বিত সন্তান. শিক্ষিত – মার্জিত আধুনিক চিন্তা চেতনার ধারক বাহক একজন ইঞ্জিনিয়ার.

ঢাকা শহরকে আলোকিত করতে নিঃস্বন্দেহে আলোকিত মানুষের প্রয়োজন আর দীর্ঘ দিন পর ঢাকাবাসী পেয়েছে তাদের আলোকিত মানুষ.

সে জন্যই যেখানেই ইশরাক যাচ্ছে সেখানেই তৈরী হচ্ছে সভা. সমাবেশ. বৈঠক.

বিএনপির দুই তরুণ মেয়র নির্বাচন করলেও আপাতত সরকারের সকল মাথাব্যাথার নাম হচ্ছে ইশরাক. সরকার কোনো ভাবেই ঢাকা দক্ষিণের নিয়ন্ত্রণ আবারো খোকা পরিবারকে দিতে চায়না.

যুগ যুগ ধরে খোকা পরিবারের কাছে ধরাশয়ী হয়ে আসছে আওয়ামীলীগ. নির্বাচন করতে এসে স্বয়ং শেখ হাসিনাও হেরে গেছেন সাদেক হোসেন খোকার কাছে.

আর তাদের ভয়টা এখানেই যার জন্য হামলা মামলা শুরু করেছে সরকারি দলের সন্ত্রাসীরা.

তবে ইশরাক এইসব হামলা মামলায় মোটেও আতংকিত নয় সে বারবার শঙ্কা প্রকাশ করেছে নির্বাচন কমিশনের উপর. আল্লাহের উপর আস্তা আর জনগণের ভালোবাসা নিয়েই এগিয়ে যেতে চায় ইশরাক হোসেন। 

 

এজে লিমন(লেখক ও রাজনৈতিক)

#

     আরো পড়ুন: