ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদান করলো যুক্তরাজ্য জালাল পুর ওয়েলফেয়ার এসোসিয়েশন

সংগ্রাম ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপে তৃতীয় বারের মত সমাজের বির্পযস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে যুক্তরাজ্য জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন। ঐতিহ্যবাহী জালালপুর কলেজের শহীদ মিনার প্রাঙ্গনে গত ২ জুলাই ২০২০ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ৩২ জন ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে জনপ্রতি ৫০০০ টাকা করে মোট ১,৬০০০০ টাকা প্রদান করা হয়। মৎস্য, কাঁচামাল সহ অন্যান্য ক্ষুদ্র ব্যবসায়ী’রা এই অনুদানের আওতায় আসেন।

সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। সংক্ষিপ্ত এই অনুষ্ঠানে অনুদান প্রদানের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা বাবু সুবল চন্দ্র পাল,বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী জনাব শহিদুর রহমান শাহীন, বীর মুক্তিযোদ্ধা জনাব তোফাজ্জল হোসেন, জালালপুর কলেজের সম্মানীত অধ্যক্ষ জনাব আওলাদ হোসেন, বিশিষ্ট শিক্ষানুরাগী জনাব বদরুল ইসলাম জয়দু,আব্দুল বাসিত বাচ্চু,সৈয়দ সিতাব আলী, বিশিষ্ট ব্যবসায়ী জনাব জাহিদুল ইসলাম জগলু, জাকিরুল হাসান শিকদার,মোহাম্মদ আকদ্দস আলী ও লোকমান আলী সহ আরও অনেকে।

এসময় বক্তারা অর্থ সহায়তা নিজেদের ব্যবসায় বিনিয়োগ করে নিজের আর্থিক অবস্থা পরির্তনের উপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি যুক্তরাজ্যে অবস্থানরত সকল প্রবাসী ভাই সহ ওয়েলফেয়ারের সকল সদস্যদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, করোনা ভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়ার শুরুর দিকে ওয়েলফেয়ারের পক্ষ থেকে সমাজের প্রায় ১৮০ জন অসহায়, দুস্ত, বয়স্ক ও বিধবা মহিলাদের মধ্যে ৪ লক্ষ টাকার অধিক অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়া রিক্সাচালক, ভ্যান/ঠেলাগাড়ী চালকদের মধ্যে ও ত্রান সামগ্রী বিতরন করা হয়।

আরো পড়ুন