তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

গত ২৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ শনিবার, বিকাল ৪.৩০ মি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এর জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে-
১. ড. খন্দকার মোশাররফ হোসেন
২. ব্যরিস্টার জমির উদ্দিন সরকার
৩. মির্জা আব্বাস
৪. বাবু গয়েশ্বর চন্দ্র রায়
৫. ড. আব্দুল মঈন খান
৬. মির্জা ফখরুল ইসলাম আলমগীর
৭. বেগম সেলিমা রহমান
৮. জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু
সভায় আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা শেষে নিম্নে বর্ণিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়।
১। সভায় বিগত ১৮ সেপ্টেম্বর ২০২১ অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ পঠিত ও অনুমোদিত হয়।
২। সভায়, ২০০১ সালের ১ অক্টোবর বাংলাদেশে সর্বশেষ নিরপেক্ষ ও জনগণের অংশগ্রহণ মূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয় সাংবিধানিক ভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এই দিবসটিকে নির্বাচনকালীন সময়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আগামী ১ অক্টোবর প্রেসক্লাবের মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।
৩। সভায় মাতারবাড়ী ১২শ মেগাওয়াট আল্ট্রাসুপার ক্রিটিক্যাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পটিতে সাত বৎসর এক মাসে মাত্র ৪৫ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং ১৬ হাজার কোটি টাকা ব্যয় বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। মেগা প্রকল্পগুলিতে সরকারের দূর্নীতি চরম পর্যায়ে পৌছেছে। একদিকে কয়লা ভিত্তিক প্রকল্পের ফলে জলবায়ুর ওপরে বিরূপ প্রভাব এবং অন্যদিকে জনগণের ট্যাক্সের টাকায় এই ধরনের দূর্নীতি কখনই গ্রহণযোগ্য হতে পারে না। সভায় দীর্ঘ সূত্রিতা ও দূর্নীতির বিষয়ে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।
৪। সভায়, সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় নির্বাহী কমিটির ধারাবাহিক মতবিনিময় সভায় সদস্যদের মতামতের সারসংক্ষেপ আগামী জাতীয় স্থায়ী কমিটির সভায় উপস্থাপনের জন্য মহাসচিবকে অনুরোধ করা হয়। আরও সিদ্ধান্ত গৃহীত হয় যে আগামী ৮ অক্টোবর বিভিন্ন পেশার নেতৃবৃন্দের সঙ্গে ভারপ্রাপ্ত চেয়ারপার্সনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।
৫। সভা শেষে সভাপতি সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মহাসচিব
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি
আরো পড়ুন