‘ফিরোজা’ যেন মিনি হাসপাতাল

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তা থেকে মুক্ত হলেও কোভিড পরবর্তী জটিলতাসহ আগের অনেক সমস্যায় ভুগছেন সাবেক এ প্রধানমন্ত্রী। এ অবস্থায় গত ১৯ জুন রাতে দীর্ঘ ৫৩ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি। তখন থেকে বাসাতেই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

khaleda residance firoza gulshanখালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজা

খালেদা জিয়ার চিকিৎসকরা বলছেন, যে অবস্থা নিয়ে তিনি হাসপাতাল থেকে বাসায় এসেছিলেন এখনো সে রকমই আছেন। অর্থাৎ আগের চেয়ে শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি বা অবনতি কোনোটাই হয়নি। বর্তমানে খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আছে। তবে হার্ট, কিডনি ও লিভারের সমস্যা আগের মতোই আছে

বিএনপি নেত্রীর একাধিক চিকিৎসক আজ শুক্রবার জানান, খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’ বর্তমানে একটি মিনি হাসপাতালের মতোই। সেখানে মোটামুটি প্রাথমিকভাবে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। রয়েছে অক্সিজেন সাপোর্টের ব্যবস্থাও। কারণ সাবেক এ প্রধানমন্ত্রীর প্রায় প্রতিদিনই তার কোনো না কোনো পরীক্ষা-নিরীক্ষা করতেই হচ্ছে। যাতে প্রতিদিনই তার শরীরের সর্বশেষ অবস্থা সম্পর্কে আপডেট তথ্য জানা যায়।

khaleda zia bnp chairpersonবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সাম্প্রতিক ছবি

এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান এবং খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন বলেন, ম্যাডামের অবস্থা আগের মতোই আছে। হাসপাতালে থেকে তাকে যে অবস্থায় বাসায় আনা হয়েছিল এখনো সেই অবস্থাতেই আছেন, অবস্থার কোনো পরিবর্তন হয়নি।

এ বিষয়ে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, তাকে (খালেদা জিয়া) দেখতে যাওয়ার ক্ষেত্রে চিকিৎসকদের নিষেধাজ্ঞা রয়েছে। তাই আমরা কেউ বাসায় যাইনি। তবে আমি যতটুকু জানি, বাসাতেই তার চিকিৎসা চলছে। নিয়মিত ডাক্তাররা তাকে দেখতে বাসায় যান।

আরো পড়ুন