বেগম খালেদা জিয়া খেতেও পারছেন না — মির্জা আলমগীর

গুলশানের বাসায় বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যেমন ছিলেন তেমনই আছেন, শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি বরং খেতেও পারছেন না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার, অক্টোবর ২, ২০২০, সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।
তিনি বলেন, ম্যাডাম যেমন ছিলেন তেমনই আছেন। ডাক্তার সাহেবরা যেটা বলেছেন সেটা শুনেছেন আপনারা। তাতে খু্ব একটা ইম্প্রুভমেন্ট হয়নি তার হয়নি। উপরন্তু তার বড় যেটা সমস্যা হয়ে গেছে তিনি খেতেও পারছেন না এখন।
‘বৃটিশ হাইকমিশনারকে ধন্যবাদ’
সরকার অনুমতি দিলে খালেদা জিয়াকে চিকিতসার জন্য বৃটেন যেতে ভিসা দেবে – বৃটিশ হাইকমিশনার রবার্ট ডিকশনের এরকম বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বৃটেন এখনো একটা ডেমোক্রেটিক কান্ট্রি। তাদের মধ্যে সভ্যতা, ভদ্রতা-এই বিষয়গুলো এখনো যথেষ্ট অন্যান্য যেকোনো দেশের চাইতে। তারা একটা গণতান্ত্রিক দেশ হিসেবে একজন গণতান্ত্রিক নেতা তার প্রতি তাদের যে দায়িত্ব সেই কথাটাই তারা বলেছেন। তাদেরকে (বৃটিশ সরকার) ধন্যবাদ জানাই আমি। আমরা তাকে (হাইকমিশনার) ধন্যবাদ জানাই যে, তিনি তার ডেমোক্রেটিক জেসচার একজন ডেমোক্রেটিক লিডারের প্রতি, ফরমার প্রাইম মিনিস্টারের প্রতি দেখিয়েছেন, এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই।
বেগম জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে মির্জা আলমগীর বলেন, ‘এখন পর্যন্ত যে শর্ত আছে, সেই শর্তে তো যাওয়ার কোনো বিষয় নাই। এখন পর্যন্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু বলেননি, তার পরিবারের পক্ষ থেকেও কিছু বলা হয়নি।
‘মেজর সিনহা হত্যার ফলোআপ কোথায়’
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনার লক্ষ্য করে দেখবেন, এতো বড় একটা ঘটনা ঘটলো মেজর সিনহা হত্যা। কৈ? হোয়ার ইজ দ্যা ফলোআপ। আপনি মিন্নীর ফাঁসি দিচ্ছেন, অন্যান্যদের ফাঁসি দিচ্ছেন। তো এটা ( মেজর সিনহা হত্যার বিষয়টা) দ্রুত সামনে আসছে না কেনো? অন দ্যা স্পট মাডার করা হয়েছে। এটাই কারণ যে, তারা রাষ্ট্র যন্ত্রগুলোকে পুরোপুরিভাবে নিজেদের কবজায় নিয়ে কাজ করতে চাই্ছে।
তিনি বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি আজকে অবনতিটা কেনো? যারা আইনশৃঙ্খলা পরিস্থিত লক্ষ্য রাখবে তারা তো সরকারের কাছে কোনো দায়বদ্ধতা নাই তো। তাদের জন্য সরকার টিকে আছে। তারা বলেও তাই, ক্লেইম করে তাই।

 

Comment
Share
আরো পড়ুন