স্বপ্ন পূরণের পথে লিওনেল মেসি!

আর্জেন্টিনার জয়ে বরাবরই অবদান রাখেন লিওনেল মেসি। ইকুয়েডরের বিপক্ষেও ব্যতিক্রম হলো না। মেসি নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুটি। তাই মুখে চওড়া হাসি নিয়ে মাঠ ছেড়েছে দক্ষিণ আমেরিকার অন্যতম সেরা দলটি।

argentina messi after goalগোলের পর মেসিকে ঘিরে সতীর্থদের উল্লাস

চলমান কোপা আমেরিকার শেষ আটের চতুর্থ ম্যাচে বাংলাদেশ সময় আজ সকাল ৭টায় ইকুয়েডরের মুখোমুখি হয় আর্জেন্টিনা। জিওনার অলিম্পিকো স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ইকুয়েডরকে ৩-০ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের শেষ চারে পা রেখেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

একজন খেলোয়াড়ের পক্ষে ম্যাচে যতটা অবদান রাখা সম্ভব, ইকুয়েডরের বিপক্ষে মেসি করে দেখিয়েছেন তার সর্বোচ্চটাই। তাতে করে কোপা আমেরিকার পঞ্চম ম্যাচে চতুর্থবারের মতো ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী।

lionel messi argentina 1লিওনেল মেসি

বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্টের ভিড়ে ম্যাচের ৪০ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির বাড়ানো বল থেকে ঠিকানা খুঁজে নেন রদ্রিগো দি পল। সদ্যই অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া মিডফিল্ডারের জাতীয় দলের হয়ে এটাই প্রথম গোল। ৮৪ মিনিটে ব্যবধান বাড়ান লাউতারো মার্টিনেজ। মেসির অ্যাসিস্ট থেকে সহজেই লক্ষ্যভেদ করেন ইন্টার মিলানের তারকা স্ট্রাইকার। দুুটি অ্যাসিস্টের পর অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ট্রেড মার্ক ফ্রি কিক থেকে জালের বল জড়ান আর্জেন্টিনার দলপতি মেসি।

বার্সেলোনার জার্সিতে মেসির অর্জন নিয়ে নতুন করে কিছুই বলার নেই। তবে জাতীয় দলের হয়ে এখনও সেরা সাফল্য পাননি। কোপা আমেরিকা এবং বিশ্বকাপ মিলিয়ে মোট ছয়বার আর্জেন্টিনাকে ফাইনালে তুললেও শিরোপা ছুঁয়ে দেখতে পারেননি। ক্যারিয়ার শেষ দিকে হওয়ায় এবার নিশ্চয় সেই অধরা স্বপ্নকে ছুঁয়ে দিতে চাইবেন এলএমটেন।

আরো পড়ুন