হাসিনাকে স্কটল্যান্ডে প্রতিরোধ করার লক্ষে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা অনুষ্টিত ।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্যের উদ্যোগে বিএনপি’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি চেয়ে দোয়া ও বাংলাদেশের বিনা ভোটের নিশিরাতের সরকারের অবৈধ প্রধান মন্ত্রী শেখ হাসিনা স্কটল্যান্ডের গ্লাসগোতে জলবায়ু সম্মেলনে আসা উপলক্ষে হাসিনাকে স্কটল্যান্ডে প্রতিরোধ করার লক্ষে এক প্রস্তুতি সভার আয়োজন করে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল। যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন এর পরিচালনায় অনুস্টিত প্রতিবাদ সভায় প্রধান অতিথী হিসেবে উপস্তিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক প্রধান বক্তা যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক কয়ছর এম আহমেদ বিশেষ অতিথী পারভেজ মল্লিক যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি গোলাম রব্বানি সোহেল,তাজুল ইসলাম,কাজী ইকবাল হোসেন দেলওয়ার,যুগ্ম সম্পাদক কসরুজ্জামান কছরু,সাবেক সিনিওর যুগ্ম সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী,কামাল উদ্দিন,ডঃ মুজিবুর রহমান,আসাদুজ্জামান আহমেদ,আলী হোসেন,কামাল মিয়া,যুবদলের সভাপতি রহিম উদ্দিন,সাধারন সম্পাদক আফজল হোসেন,সহ সভাপতি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল,মুস্তাফিজুর রহমান ফেরদাউস,আলিম আল রাজী,শাহ জামাল,ডালিয়া লাকুরিয়া,সিনিওর যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম শিমু,জাহেদ তালুকদার,আজিম উদ্দিন,মো সাদেক আহমেদ।

স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি শাহ জামাল এর কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে অনুস্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন সভাপতি নাসির আহমেদ শাহীন।প্রধান অতিথী বক্তব্যে বলেন যেখানে হাসিনা সেখানেই প্রতিরোদ প্রতীবাদ জানাতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল পুর্বের মতো এখনো প্রস্তুত তাই আমরা যুক্তরাজ্য বিএনপি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের কাছে কৃতজ্ঞ তারা এই ফ্যাসিস্ট নিশীরাতের অবৈধ প্রধানমন্ত্রীকে লন্ডনে যেভাবে প্রতিহত করেছে টিক তেমনি ভাবে গ্লাসগোতে ও প্রতিরোদ করবে।

খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির সাধারন সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, ‘নিজের চেহারার দিকে দেখুন। বেগম খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে তিনি প্রধানমন্ত্রী হয়েছিলেন। যখনই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন, সিধা পথে। বাঁকা পথে আসেননি।’

তিনি বলেন পেছনের পথ দিয়ে ক্ষমতায় আপনারা আসেন। মঈন-ফখরুদ্দিনের সঙ্গে সন্ধি করে ক্ষমতায় এসেছেন; এ কথা দেশের মানুষ জানে। এখনও তাদের সঙ্গে আঁতাত করেই খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছেন। তারেক রহমানকে মিথ্যা মামলায় আট হাজার মাইল দূরে নির্বাসিত অবস্থায় আছেন ইনশাআল্লাহ এবছরই তারেক রহমান বীরের বেশে বাংলাদেশে যাবেন।

সভায় আরো উপস্তিত ছিলেন যুবদলের সহ সভাপতি বাকী বিল্লাহ জালাল,বিএনপি নেতা শফিকুল ইসলাম রিবলু,শরফরাজ সরফু,আরিফ আহমেদ স্বেচ্ছাসেবক দলের,আলীফ মিয়া,তাজুল আলম কোরেশী রানা,হারুন অর রশীদ,মোঃ আনিসুল হক,রাসেল মিয়া,সেলিম সর্দার,রুয়েল মিয়া,সৈয়দ ইয়ামীন হোসেন,মোঃ সুহেল মিয়া,কাওছার আহমেদ,মোহাম্মদ অলি আহমেদ,এম এ শামীম,ফয়ছল মাহবুব,জহুরুল ইসলাম,তারেক হাসান,জাকির হোসাইন,মোহাম্মদ আল আমিন,মোঃ হাসান,চৌধুরী তাকি তাজওয়ার,ময়নুল ইসলাম,মোহাম্মদ মজলু মিয়া,শামীম আহমেদ,শাহজাহান আহমেদ,রুমেল আহমেদ,মোহাম্মদ জিয়াউর রহমান প্রমুখ।সভা শেষে নৈশভোজের ব্যাবস্তা করেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের তাজুল আলম কোরেশী রানা এবং সব শেষে দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

আরো পড়ুন